Type Here to Get Search Results !

বাইবেল নতুন নিয়ম’ নিউ টেস্টামেন্ট অমৃতকথা

বাইবেল নতুন নিয়ম’ নিউ টেস্টামেন্ট অমৃতকথা

পরিত্রাণ সম্বন্ধে বিশ্বাসীর প্রত্যাশা। ধন্য আমাদের প্রভু যীশু খ্রীষ্টের ঈশ্বর ও পিতা; তিনি নিজ বিপুল দয়ানুসারে মূতগণের মধ্য হইতে যীশু খ্রীষ্টের পুনরুত্থান দ্বারা, জীবন্ত প্রত্যাশার নিমিত্ত আমাদিগকে পুনর্জন্ম দিয়াছেন, অক্ষয় ও বিমল ও অজর দয়াধিকারের নিমিত্ত দিয়াছেন; সেই দায়াধিকার স্বর্গে তােমাদের নিমিত্ত সঞ্চিত রহিয়াছে; এবং ঈশ্বরের শক্তিতে তােমরাও পরিত্রাণের নিমিত্ত বিশ্বাস দ্বারা রক্ষিত হইতেছে, 'যে পরিত্রাণ শেষকালে প্রকাশিত হইবার জন্য প্রস্তুত আছে। ইহাতে তােমরা উল্লাস করিতেছ, যদিও আকাশমতে এখন অল্প কাল নানাবিধ পরীক্ষায় দুঃখাৰ্ত্ত হইতেছ, যেন, সে সুবর্ণ নশ্বর হইলেও অগ্নি দ্বারা পরীক্ষিত হয়, তাহা অপেক্ষাও মহামূল্য তােমাদের বিশ্বাসের পরীক্ষাসিদ্ধতা যীশু খ্রীষ্টের প্রকাশকালে প্রশংসা, গৌরব ও সমাদরজনক হইয়া প্রত্যক্ষ হয়।

তােমরা তাঁহাকে না দেখিয়াও প্রেম করিতেছ; এখন দেখিতে পাইতেছ না, তথাপি তাঁহাতে বিশ্বাস করিয়া অনির্বচনীয় ও গৌরবযুক্ত আনন্দে উল্লাস করিতেছ এবং তােমাদের বিশ্বাসের পরিণাম অর্থাৎ আত্মার পরিত্রাণ প্রাপ্ত হইতেছ। সেই পরিত্রাণের বিষয় ভাববাদিগণ সযত্নে আলােচনা ও অনুসন্ধান করিয়াছিলেন, তাঁহারা তােমাদের জন্য নিরূপিত অনুগ্রহের বিষয়ে ভাববাণী বলিতেন। তাঁহারা এই বিষয় অনুসন্ধান করিতেন, খ্রীষ্টের আত্মা, যিনি তাঁহাদের অন্তরে ছিলেন, তিনি যখন খ্রীষ্টের জন্য নিরূপিত বিবিধ দুঃখভােগ ও তদনুবর্তী গৌরবের বিষয়ে সাক্ষ্য দিতেছিলেন, তখন তিনি কোন্ ও কি প্রকার সময়ের প্রতি লক্ষ্য করিয়াছিলেন। তাঁহাদের কাছে ইহা প্রকাশিত হইয়াছিল যে, তাঁহারা আপনাদের জন্য নয়, কিন্তু তােমাদেরই জন্য ঐ সকল বিষয়ের পরিচারক ছিলেন; সেই সকল বিষয় যাঁহারা স্বর্গ হইতে প্রেরিত পবিত্র আত্মার গুণে তােমাদের কাছে সুসমাচার প্রচার করিয়াছেন, তাঁহাদের দ্বারা এখন তােমাদিগকে জ্ঞাত করা গিয়াছে; আর স্বর্গদূতেরা হেঁট হইয়া তাহা দেখিবার আকাঙ্ক্ষা করিতেছেন।

| খ্রীষ্টীয় স্বভাব অতএব তােমরা আপন আপন মনের কটি বাঁধিয়া মিতাচারী হও এবং যীশু খ্রীষ্টের প্রকাশকালে যে অনুগ্রহ তােমাদের নিকটে আনীত হইবে, তাহার অপেক্ষাতে সম্পূর্ণ প্রত্যাশা রাখ। আজ্ঞাবহতার সন্তান বলিয়া তােমরা তােমাদের পূর্বকার অজ্ঞানতাকালের অভিলাষের অনুরূপ হইও 'না, কিন্তু যিনি তােমাদিগকে আহ্বান করিয়াছেন, সেই পবিত্রতমের ন্যায়। আপনারাও সমস্ত আচার ব্যবহারে পবিত্র হও; কেননা লেখা আছে, “তােমরা পবিত্র হইবে, কারণ আমি পবিত্র। আর যিনি বিনা মুখাপেক্ষায়। প্রত্যেক ব্যক্তির ক্রিয়ানুযায়ী বিচার করেন, তাঁহাকে যদি পিতা বলিয়া ডাক, তবে সভয়ে আপন আপন প্রবাসকাল যাপন কর। তােমরা তাে জান, 'তােমাদের পিতৃপুরুষগণের সমর্পিত অলীক আচার ব্যবহার হইতে তােমরা ক্ষয়ণীয় বস্তু দ্বারা, রৌপ্য বা স্বর্ণ দ্বারা, মুক্ত হও নাই, কিন্তু নির্দোষ ও নিষ্কলঙ্ক মেষশাবকস্বরূপ খ্রীষ্টের বহুমূল্য রক্ত দ্বারা মুক্ত হইয়াছ।। বাইবেল নতুন নিয়ম’ (নিউ টেস্টামেন্ট)

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Below Post Ad